নতুন শিক্ষাক্রম : জেলা পর্যায়ের ৪৮৪ প্রশিক্ষকের প্রশিক্ষণ শুরু হচ্ছে

নতুন শিক্ষাক্রম বাস্তবায়নে জেলা পর্যায়ে প্রশিক্ষক হতে আবেদন করে মনোনীত ৪৮৪ জন প্রশিক্ষককে প্রশিক্ষণ শুরু হচ্ছে। আজ সোমবার (৯ অক্টোবর) থেকে ঢাকার সরকারি টিচার্স ট্রেনিং কলেজে জেলা পর্যায়ের প্রশিক্ষকদের প্রথম ব্যাচের প্রশিক্ষণ শুরু হবে। ১৫ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে এ ব্যাচের প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হবে। গতকাল রোববার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর প্রকাশিত এক আদেশে বিষয়টি জানানো হয়েছে।

 

জেলা পর্যায়ে প্রশিক্ষক হতে মনোনীত ৪৮৪ জনের মধ্যে ১৫৪ জন শিক্ষক ও ৩৩০ জন একাডেমিক সুপারভাইজার।

নতুন শিক্ষাক্রম বিস্তরণ স্কিমের জারি করা আদেশে বলা হয়েছে, প্রশিক্ষক হিসেবে সংযুক্ত সংশোধিত তালিকা অনুযায়ী শিক্ষক-কর্মকর্তাদের প্রশিক্ষণে অংশ নেয়ার জন্য বলা হলো। দ্বিতীয় ব্যাচের সংশোধিত তালিকা ও প্রশিক্ষণের সময় পরে জানানো হবে। প্রশিক্ষণে অংশ নেয়া প্রশিক্ষণার্থীরা যাতায়াত, আবাসন ও প্রশিক্ষণ ভাতা পাবেন।

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য জেলা পর্যায়ের প্রশিক্ষক হতে মনোনীত শিক্ষক-সুপারভাইজারদের তালিকা তুলে ধরা হলো।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   করতে ক্লিক করুন।